বিজ্ঞাপন

চিঠি কবিতাঃ আমার স্নেহের মর্ত্যবাসী | মধুমিতা রায় চৌধুরী মিত্র


আমার স্নেহের মর্ত্যবাসী,

রাগ করবি না! একটা কথা বলি!!
আসছে বছর আসবো আমি,
গেলে করোনা মহামারী।
এই বছরে যদি আসি,
তোরা তো রাগে ফেটেই পড়বি----
"কেন দিয়েছো এমন রোগ?"... 
বলে চেঁচিয়ে পাড়া মাত করবি!
তার চেয়ে ভালো এ বছরটা কইলাশেই থাকি।
তোদের শিব ঠাকুরও হবেন খুশি।
যদিও কার্তিক-গণেশ বায়না ধরেছে----
 বলছে যাবে মামার বাড়ি।
তবে লক্ষ্মী-সরস্বতী আমার বুঝদার মেয়ে দুটি----
হিসেব করে চলে ভারী।
লক্ষ্মী বলে ওরা পুজো করবে চার-দিন, চার-রাতি---
বাজেট ছাড়াবে কয়েক কোটি।
সরস্বতী বলে ওদের পড়াশোনা আছে কাঁড়ি কাঁড়ি----
 করতে হবে পাশ ডাক্তারি।
না হলে আরও রোগী যাবে মরি।
তোদের বাবা বলেন বিশ্বকর্মাকে পাঠাও তাড়াতাড়ি---
ওঁকে পাঠালে হাসপাতাল গুলো হবে----
ওগুলি এখন বেশি দরকারি।
তাই বলি'কি, এই বছরটি যাবো না আমি বাপের'বাড়ি।
আর শোন সব কান খুলি--
ভিড়ের মধ্যে করিসনে একদম ঘোরাঘুরি।
মাস্ক স্যানিটাইজের রাখিস সাথে--------
 ২০ সেকেন্ড ধরে হাত ধুবি।
তোরা সবাই সাবধানে থাকবি------
দরকার হলে ফোন করে নিবি------
এবার তাহলে শেষ করি।
ইতি
তোদের মা উমা-রানী।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Advertisement